free_shipping_English_728x90
কলকাতা পর্যটন
ভারতের বিভিন্ন মানচিত্র

গ্যালারি লা মেয়্যার

Store-banner

Gallerie La Mere in Bengali

গ্যালারি লা মেয়্যার

বাংলা সংস্কৃতির উপকেন্দ্র পশ্চিমবঙ্গ, সাংস্কৃতিক উন্মত্ততায় সমৃদ্ধশীল। অভিজাত এলাকার প্রায় প্রতিটি কোণে কিছু আর্ট গ্যালারী আছে, যেখানে প্রতিভাবান তরুণ শিল্পীদের শিল্প প্রদর্শন করা হয়।

গ্যালারি লা মেয়্যার হল এরকমই এক প্রতিশ্রুতিশীল তরুণ প্রতিভাবান শিল্পীদের শিল্প প্রদর্শনের মাধ্যম। শ্রদ্ধেয় মাতার নামানুসারে নামাঙ্কিত গ্যালারি লা মেয়্যার, শ্রী অরবিন্দ ইন্সিটিউট অফ কালচার-এর একটি সৃজনশীল অনুমোদনের উদ্যোগ। স্বর্গীয় শিল্পীদের জীবন ও সময়কালের স্মৃতিরক্ষণের উদ্দ্যেশে এই প্রতিষ্ঠানের অর্গলমুক্ত হয়েছিল।

শ্রী অরবিন্দ ইন্সিটিউট অফ কালচারের পবিত্র স্থান – লক্ষ্মী গৃহে গ্যাল্যারি লা মেয়্যার অবস্থিত। এই ভবন কলকাতা শিল্পচক্রের একটি জনপ্রিয় স্থান। শিল্পপ্রেমী ও চারুকলার পৃষ্ঠপোষকদের এই ভবনের গ্যালারী এবং মহলে উদাসীনভাবে পরিদর্শন করতে দেখা যায়।

গ্যালারি লা মেয়্যার একটি পবিত্র এবং সৃজনশীল অপ্রতিরোধ্য পরিমণ্ডলকে পরিবেশন করে। অনেক গবেষক, শিল্প পন্ডিত, লেখক ও উদীয়মান চিত্রশিল্পীরা এই প্রাঙ্গনে জ্ঞান এবং অনুপ্রেরণা সংগ্রহের কাজে ঘুরে বেড়ায়। গ্যালারীর গ্রন্থাগারটি ইতিহাস ও বিভিন্ন শিল্পকলার অসংখ্য বই দ্বারা সমৃদ্ধ।

* সর্বশেষ সংযোজন : ১৯- শে মার্চ, ২০১৫