free_shipping_English_728x90
কলকাতা পর্যটন
ভারতের বিভিন্ন মানচিত্র

সিমা গ্যালারী

Store-banner

CIMA Gallery in Bengali

সিমা (সি.আই.এম.এ) গ্যালারী

ভারতীয় সংস্কৃতির সমৃদ্ধ পীঠস্হান পশ্চিমবঙ্গ হল একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য। শিল্পকলা প্রেমীদের আর হতাশ হওয়ার প্রয়োজন নেই কারন এই শহর শিল্প গ্যালারী ও চিত্রশালায় পরিপূর্ণ হয়ে উঠছে।আন্তর্জাতিক আধুনিক শিল্পের কেন্দ্র [দ্য সেন্টার অফ ইন্টার ন্যাশানাল মডার্ন আর্ট], সিমা আর্ট গ্যালারী ১৯৯৩ সালে তার দ্বার উন্মুক্ত করে এবং এটি শহরের একটি প্রধান চিত্রশালা।

ভারতীয় গণমাধ্যমের সর্বোচ্চ রাজকীয় মাধ্যম, আনন্দ বাজার পত্রিকা লিমিটেড-এর উদ্যোগে এবং পৃষ্ঠপোষকতায় এই গ্যালারী প্রতিষ্ঠিত হয়। এই গ্যালারী এক সুন্দর এবং চমৎকার অন্দরসজ্জার অধিকারী, এখানকার শান্ত ও মনোরম পরিবেশ শিল্পপ্রেমীদের জন্য একটি নিখুঁত আধার। এই প্রদর্শশালাটি লন্ডন ও নিউ ইয়র্ক-এর গ্যালারী গুলির শৈলী অনুসরণ করে পরিকল্পিত করা হয়েছে।

১৩ বছরের পুরনো এই গ্যালারীটিতে বিভিন্ন ধরনের বিশ্বজনীন প্রদর্শনীর আয়োজন করা হয়, যা উচ্চ পর্যায়ের ভারতীয় সৃজনশীলতাকে প্রদর্শিত করে এবং প্রচুর সম্মানীয় পুরস্কার দ্বারা পুরস্কৃত হয়েছে। এছাড়াও জনসাধারণের মধ্যে শিল্প ও সংস্কৃতি প্রচার করার জন্য এবং গ্যালারীর আন্তর্জাতিক প্রতিরূপের সঙ্গে সমতা রেখে তার মান নির্ধারণ করার জন্য সিমা আর্ট গ্যালারী- মিউজিয়াম, বিদ্যালয় ও মহাবিদ্যালয়গুলির সঙ্গে সহযোগিতার মাধ্যমে বিভিন্ন প্রকল্প এবং অনুষ্ঠানের আয়োজন করে।

* সর্বশেষ সংযোজন : ১৯- শে মার্চ, ২০১৫