free_shipping_English_728x90
কলকাতা পর্যটন
ভারতের বিভিন্ন মানচিত্র

বঙ্গীয় সাহিত্য পরিষদ

Store-banner

Bangiya Sahitya Parishad in Bengali

বঙ্গীয় সাহিত্য পরিষদ

পশ্চিমবঙ্গের বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালা, বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক উত্তরাধিকার এবং চিরাচরিত ঐতিহ্যের ধ্বংসাবশেষ বহন করে। অতীতের সুবর্ণ দিনের দুর্লভ এবং অনন্য প্রাচীন নিদর্শনের ভাণ্ডার ঘর, বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালা ১৯১০ সালে প্রতিষ্ঠিত হয়।

কলকাতার পর্যটক আকর্ষণের প্রধান গন্তব্য হিসাবে, বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালা দর্শকদের প্রাচীন বাংলার সাংস্কৃতিক, ঐতিহ্যগত অগ্রগতির অভিজ্ঞতার আলোয় আলোকিত করে।

পশ্চিমবঙ্গের কলকাতায় আচার্য প্রফুল্লচন্দ্র রোডে অবস্থিত, বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালায় সংরক্ষিত বিভিন্ন হস্ত নির্মিত দ্রব্য, পাথর এবং ধাতুর মূর্তি, স্বর্ণ ও রৌপ্য মুদ্রা এবং কলা ও কারুশিল্প বাংলার অতীত ইতিহাসের উপর আলোকপাত করে।

বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালা, পর্যটকদের এই অঞ্চলের সাংস্কৃতিক-সভ্যতার অন্বেষণের একটি চমৎকার সুযোগ দেয়। বিশিষ্ট পণ্ডিত ও বুদ্ধিজীবীদের দ্বারা সর্মথিত,বঙ্গীয় সাহিত্য পরিষদ চিত্রশালা কলকাতা শহরের এক গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক কেন্দ্রবিন্দু। এটি রাষ্ট্র-কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে রাজ্যের গুরুত্বপূর্ণ ব্যক্তি বিশেষের মতামত প্রকাশ ও বিনিময় প্রদান করে।

* সর্বশেষ সংযোজন : ১৯- শে মার্চ, ২০১৫