free_shipping_English_728x90
কলকাতা পর্যটন
ভারতের বিভিন্ন মানচিত্র

আর্টস একর

Store-banner

Arts acre, Kolkata in Bengali

আর্টস একর

পশ্চিমবঙ্গ তার সাংস্কৃতিক উন্মত্ততা এবং প্রাচীন ইতিহাসে সমৃদ্ধ। শিল্প ও সংস্কৃতিক জগতের বিভিন্ন উজ্জ্বল জ্যোতিষ্কের জীবন ও সময়কালের সাক্ষী কলকাতা। আর্টস একর নামক কলকাতার শিল্প গ্যালারিটি প্রতিভাবান তরুণ শিল্পীদের শিল্প প্রদর্শনের জন্য একটি মঞ্চ প্রদান করে।

বিকাশ ও সৃজনশীলতার মাধ্যম হল শিল্পকলা। প্রাগৈতিহাসিক যুগের মানুষদের গুহার দেওয়ালে অঙ্কিত মানুষ, পশু-পাখির মূর্তি ও সুন্দর ফুলের নকশা থেকে ভারতে শিল্পকলার উৎস সম্বন্ধে ধারণা করা যায়। গ্রাম্য পল্লীতে লোকশিল্পের রেওয়াজ ছিল, এবং ক্রমান্বয়ে শিল্পকলার একটি অত্যন্ত জনপ্রিয় রূপ হিসেবে আত্মপ্রকাশ করে। শহরের অভিজাত এলাকার চটকদার পরিবারের দেওয়ালে রাজস্থানী এবং মধুবনী কারুকার্যের দেওয়াল চিত্র ঝুলন্ত থাকত।

আর্টস একর চিত্রশালার প্রচেষ্টা হল শিল্পকলার উন্নতি এবং জনগণের মধ্যে সূক্ষ্ম জ্ঞানের উন্মেষ ঘটান। এই গ্যালারি চীনামাটির কাজের জন্য প্রসিদ্ধ, তাছাড়াও এটি তরল রং, এক্রাইলিক, তৈল, ক্যানভাস, কাগজের কাজ, মিশ্র মাধ্যম ও অন্যান্য মাধ্যমে পটু প্রতিভাবান শিল্পীদের বিভিন্ন সুন্দর অঙ্কনচিত্রের জন্য সমৃদ্ধ।এই গ্যালারির এক অনন্য বৈশিষ্ট্য, শিল্পপ্রেমীদের সামর্থ্য অনুসারে চিত্রাঙ্কনগুলির ন্যায়সঙ্গত দামের কথা মাথায় রাখা হয়।

* সর্বশেষ সংযোজন : ২৩ - শে মার্চ, ২০১৫