free_shipping_English_728x90
কলকাতা পর্যটন
ভারতের বিভিন্ন মানচিত্র

আ্যকাডেমী অফ ফাইন্ আর্টস

Store-banner

Academy of Fine Arts in Bengali

আ্যকাডেমী অফ ফাইন্ আর্টস

আ্যকাডেমী অফ ফাইন আর্টস পশ্চিমবঙ্গের মানুষের সমৃদ্ধ শৈল্পিক দক্ষতা এবং সৃষ্টিশীল কল্পনাকে প্রতিফলিত করে। রাজ্যের শৈল্পিক উৎসাহকে প্রতিনিধিত্বকারী, আ্যকাডেমী অফ ফাইন আর্টস সেইসব বুদ্ধিজীবী শিল্পীদের কর্মশক্তির প্রদর্শন করে, যারা সুন্দর চিত্রকলার মাধ্যেমে তাদের শ্রেষ্ঠ অভ্যন্তরীণ অনুভূতি প্রকাশ করেন।

আ্যকাডেমী অফ ফাইন আর্টস-এর মহলে যে কেউ পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক ঐতিহ্য ও ঐতিহ্যগত উত্তরাধিকার অনুভব করতে পারেন, যা মধ্য এবং আধুনিক যুগের অসংখ্য চিত্রকলার প্রদর্শন করে। আ্যকাডেমী অফ ফাইন আর্টস অতীতের বহু বিখ্যাত চিত্র-শিল্পীদের চিত্রকলার সাথে অলঙ্কৃত। মহান যামিনি রায়-এর শিল্পকর্মের এক চমৎকার অংশ এখনও দর্শকদের মধ্যে এক সম্ভ্রম অনুভূতির সৃষ্টি করে।

শিল্প ও নৈপুণ্যপ্রেমী মানুষদের জন্য আ্যকাডেমী অফ ফাইন আর্টস হল এক অন্যতম পর্যটন গন্তব্য যেখানে দর্শকরা প্রায়শই ভিড় করে। কলকাতার বুদ্ধিজীবী ও পণ্ডিতদের জন্য এটি একটি অন্যতম জনপ্রিয় স্থান, যারা চিত্রকর্মের বৃহৎ সংগ্রহে উদ্বেল হয়ে ওঠে।

একটি বৃহৎ কক্ষ দ্বারা সুসজ্জিত, আ্যকাডেমী অফ ফাইন আর্টস পশ্চিমবঙ্গের এক অন্যতম সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক কেন্দ্র। আ্যকাডেমী অফ ফাইন আর্টস-এর বিশাল মঞ্চে বহু গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক এবং সামাজিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলকাতার মধ্যস্থলে অবস্থিত, আ্যকাডেমী অফ ফাইন আর্টস নোবেল বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের চিত্রকর্মের সমগ্র অধ্যায়কে শ্রদ্ধা জানায়। এখানে যে কেউ মহান পণ্ডিতদের সুন্দর চিত্রকলার অন্বেষণ করতে পারেন যা অ্যাকাডেমি অফ ফাইন আর্টস-এর সৌন্দর্যের সাথে যুক্ত।

আ্যকাডেমী অফ ফাইন আর্টস পশ্চিমবঙ্গের এক সর্বশ্রেষ্ঠ গুরুত্বপূর্ণ পর্যটন আকর্ষণ, যারাই এই রাজ্য পরিদর্শন করবে, তারা এই অঞ্চলের সমৃদ্ধ সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক উদ্দীপনাকে অবশ্যই অনুভব করবে।

* সর্বশেষ সংযোজন : ১ - লা মার্চ, ২০১৫