free_shipping_English_728x90

আনন্দ নগরী থেকে ভিক্টোরিয়া মেমোরিয়্যাল

May 20, 2015
Store-banner

কলকাতায় বিদ্যাসাগর সেতুর একটি উত্তেজনাপূর্ণ রাতের দৃশ্য

সংস্কৃতি ও উৎসবের উদযাপন, রসগোল্লার মধুরতা এবং অসাধারণ স্থাপত্যসহ – কলকাতাকে যথাযথ ভাবে আনন্দ নগরী হিসেবে সম্বোধন করা হয়। কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল বা আনুষ্ঠানিকভাবে ভিক্টোরিয়া মেমোরিয়াল হল একটি আকর্ষণ যাকে কলকাতার গর্ব হিসেবে বিবেচনা করা হয়।

ভারত – সম্রাঞ্জী রানী ভিক্টোরিয়াকে নিবেদিত, ঐশ্বর্যশালী ভিক্টোরিয়া মেমোরিয়াল একটি আনন্দদায়ক দর্শনের আশ্বাস দেয়। এই স্থাপত্য ব্রিটিশ এবং মুঘলের স্থাপত্য শৈলীর সংমিশ্রনের পাশাপাশি ইতালিয়ান স্থাপত্য শৈলীর একটি আমেজের কথা বলে। প্রবেশদ্বারে দুটি বড় মার্বেল পাথরের সিংহ আপনাকে স্বাগত জানাবে,সবুজ এবং সুপরিকল্পিত বাগান এই ভবনে আরও সতেজতা যোগ করে, অন্য দিকে একটি স্থির লেক পার্শ্ববর্তী পরিবেশের মেজাজ পরিবর্তন করে দেয় – এই সব কিছু আপনার হৃদয়কে অবশ্যই জয় করবে। এই মিউজিয়ামের অভ্যন্তরীণ ভাগ খুবই চিত্তাকর্ষক এবং চিত্রাঙ্কন, শিল্প, হস্তনির্মিত পণ্য, আসবাবপত্র ও ইতিহাসের অন্যান্য বিভিন্ন স্মারক এখানে প্রদর্শিত হয়। মিউজিয়ামের ভিতরে ফটো তোলা নিষিদ্ধ।

ভিক্টোরিয়া মেমোরিয়াল গম্বুজের চূড়ায় একটি কালো ব্রোঞ্জের দেবদূত রয়েছে এবং এটি সন্ধ্যায় অত্যাশ্চর্য দেখায় যখন এই ভবন নানান আলোয় আলোকিত হয়। এছাড়াও, সন্ধ্যে বেলায় এখানে লেজার শো পরিচালিত হয় যা দেখার মত। এই প্রদর্শনীতে বাংলা এবং ইংরেজিতে কলকাতার ইতিহাস তুলে ধরা হয়।

একটি ভালো ছবির জন্য এই ভিক্টোরিয়া মেমোরিয়ালের বাইরে এই ঘোড়া গাড়ির উপর একটি ফটো তুলতে পারেন এবং একটি স্মরণীয় যাত্রায় যেতে পারেন।

More articles from :
Comments

(required)