free_shipping_English_728x90

নিক্কো পার্ক : কলকাতার ডিজনি্ ল্যান্ড

May 19, 2015
Store-banner

নিক্কো পার্ক : ভারতের এক বৃহত্তম চিত্তবিনোদন উদ্যান

নিক্কো পার্ক : কলকাতার ডিজনি্ ল্যান্ড

অবস্থান :- কলকাতা, পশ্চিমবঙ্গ

যত বড়োই হোক না কেন, একটি বিনোদন পার্ক এখনও আমাদের ভিতরের শিশুসুলভ আচরণকে আকর্ষণ করে। বিনোদনের পার্ক মজা ও অবকাশ খোঁজার জন্য সর্বত্রই একটি সেরা বিকল্প। রোমাঞ্চিত এবং আনন্দময় রাইড দৈনন্দিন ক্লান্তিকর জীবন থেকে একটি ভাল অব্যাহতি প্রদান করে এবং শরীর ও মনকে প্রাণবন্ত করে তোলে। ভারতে বহু সংখ্যক নামি দামী বিনোদন পার্ক আছে যেগুলি আন্তর্জাতিক মানের হৃদয়গ্রাহী সুবিধা প্রদান করে। মুম্বাইয়ের অতি জনপ্রিয় এসেল্ ওয়ার্ল্ড অথবা দিল্লীর ফান্ এন্ড ফুড ভিলেজ কে ভুলতে পারে? একটি ইউরোপীয় প্রত্যয়নকারী কর্তৃপক্ষ কর্তৃক আই এস ও ৯০০২ সার্টিফিকেশনের সঙ্গে ভারতকে বিশ্বের প্রথম চিত্তবিনোদন পার্ক বলে গন্য করা হয়। এটি হল আনন্দ নগরী কলকাতার নিক্কো পার্ক।

ভারতের এক বৃহত্তম চিত্তবিনোদন পার্ক, নিক্কো পার্ক রাজ্যের পর্যটকদের আকৃষ্ট করতে এবং স্থানীয়দের বিনোদনমূলক সুবিধাদি প্রদান করার জন্য ১৯৯১ সালে স্থাপন করা হয়। শহরের সল্টলেক অঞ্চলে অবস্থিত, এটি ৪০ একর এলাকা জুড়ে বিস্তৃত। এই পার্কে সমস্ত বয়সীদের জন্য ৩৫-টি ভিন্ন ভিন্ন রাইড্ আছে। আনন্দদায়ক রাইডস্ ছাড়াও এখানে নৌকাচালনার জন্য লেক রয়েছে এবং আকাশ পানে চেয়ে বসে থাকার জন্য ঘন সবুজ বাগান রয়েছে। একটি অনন্য গোলাপ বাগান এবং বড় ফুড পার্ক এই জায়গাকে একটি সম্পূর্ণ পরিদর্শনমূলক স্থানে পরিণত করেছে। এই জায়গার একটি অতিরিক্ত সুবিধা হল এখানকার মূল্য খুবই যুক্তিসংগত। এই পার্ক তার বিভিন্ন সুবিধা এবং পরিবেশ রক্ষণাবেক্ষণের শ্রেষ্ঠত্বের জন্য বহু প্রশংসনীয় পুরস্কার পেয়েছে। এটি তার উদ্ভাবনী রাইডস এবং কলকাতার সবচেয়ে জনপ্রিয় পার্ক হওয়ার জন্য প্রশংসিত হয়েছে।

নিক্কো পার্ক কলকাতার এক অন্যতম প্রধান পর্যটক আকর্ষণ। এটি বন্ধু-বান্ধব ও পরিবারের সাথে সময় কাটানোর জন্য একটি সেরা স্থান। এই পার্কে প্রদিত আনন্দ এবং আরাম প্রশংসা-যোগ্য এবং সত্যিই দেখার মত।

  • সময় :
  • সকাল ১১-টা থেকে রাত ৯-টা (গ্রীষ্মকালে)।
    সকাল ১১-টা থেকে রাত ৮-টা (শীতকালে)।


  • প্রতিদিন খোলা থাকে।

  • প্রবেশ মূল্য :
  • ১৫০/- টাকা (শুধুমাত্র কিছু নির্দিষ্ট রাইডস্ অন্তর্ভুক্ত)

    প্রধান পার্ক প্যাকেজ – ৫০০/- টাকা (কুংফু কাউবয় স্টান্ট শো এবং সীমাহীন রাইডস্ অন্তর্ভুক্ত)।

    ওয়াটার পার্ক প্যাকেজ – ৪৫০/- টাকা (সমস্ত ওয়াটার রাইড এবং প্রধান পার্কের কিছু নির্দিষ্ট রাইডসে্র অন্তর্ভুক্ত)।
    যৌগিক পার্ক প্যাকেজ – ৫৫০/- টাকা (প্রধান পার্ক এবং ওয়াটার পার্কের সব রাইডস্ অন্তর্ভুক্ত)।

    স্নো গ্লোব – প্রতি শিশু পিছু ৫০/- টাকা (শিশুরা কৃত্রিম তুষারে খেলা করতে পারে এবং তাদের ছবি তোলা যেতে পারে)।

    বার্ষিক টিকিট – ২৫০০/- টাকা (এই টিকিট ধারক সারা বছর ধরে বিনামূল্যে সব রাইডস্ চড়তে পারেন এবং এছাড়াও তার সহগমনকারীরা ছাড় পেতে পারেন)


  • More articles from :
    Comments

    (required)